এবারের সায়েন্স অলিম্পিয়াড অনলাইনে, চলছে রেজিস্ট্রেশন

এবারের সায়েন্স অলিম্পিয়াড অনলাইনে, চলছে রেজিস্ট্রেশন

স্কুল ও কলেজপড়ুয়া শিক্ষার্থীদের বিজ্ঞানে উৎসাহিত করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ২০২০। তবে বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যঝুঁকি এড়াতে অনলাইনে অনুষ্ঠিত হবে এবারের অলিম্পিয়াড। ইতোমধ্যে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। 

২০১৫ সাল থেকে নিয়মিত আয়োজন করে আসছে বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (বিডিজেএসও)। যেখান থেকে সেরা ৬ সদস্য নিয়ে গঠন করা হয় আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (আইজেএসও) দল। যারা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।
এবারের ১৭ তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (আইজেএসও) ২০২০  আসছে ডিসেম্বরে জার্মানিতে অনুষ্ঠিত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনা মাহামারির কারণে তা স্থগিত করা হয়েছে।
বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আয়োজক, পৃষ্ঠপোষক ও শিক্ষার্থীদের মাঝে ধারাবাহিকতা বজায় রাখতে এ বছর সরাসরি অনলাইনে আয়োজন করতে যাচ্ছে সায়েন্স অলিম্পিয়াড।
বাংলাদেশের যে কোনো অঞ্চলের স্কুল, কলেজ, ও মাদ্রাসায় পড়ুয়া তৃতীয় থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অলিম্পিয়াডে অংশ নিতে পারবে। অলিম্পিয়াড আঞ্চলিক পর্ব, জাতীয় পর্ব ও বিডিজেএসও ক্যাম্প অনুষ্ঠিত হবে সম্পূর্ণ অনলাইনে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে রেজিস্ট্রেশন সুবিধা পাবে নির্দিষ্টসংখ্যক শিক্ষার্থী। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ৩০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। ডিসেম্বরের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব।
চূড়ান্ত বিজয়ীদের জন্য থাকছে ৫০ হাজার টাকার পুরস্কার।
অলিম্পিয়াড সম্পর্কে আরও বিস্তারিত জানতে ও রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন
http://bdjso.org/ অথবা https://online.bdjso.org/
দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *