সিদ্ধেশ্বরী কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন চলছে

সিদ্ধেশ্বরী কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন চলছে

রাজধানীর ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সিদ্ধেশ্বরী কলেজ, ঢাকা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‍্যাংকিং -এ জাতীয় পর্যায়ে বেসরকারি কলেজের মধ্যে তৃতীয় স্থান অর্জনকারি শিক্ষা প্রতিষ্ঠান”সিদ্ধেশ্বরী কলেজ, ঢাকা”। এ প্রতিষ্ঠানের একাদশ শ্রেণিতে ভর্তি চলছে।

অভিজ্ঞ শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে শিক্ষা কার্যক্রম।সেমিস্টার পদ্ধতিতে পাঠদান।প্রতি দশজন শিক্ষার্থীর জন্য একজন গাইড শিক্ষক। GPA -5 প্রাপ্তদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ এবং বিনামূল্যে পাঠ্যপুস্তক প্রদান। রয়েছে ইনডোর প্লে- গ্রাউন্ড ও ইনডোর টিফিনের ব্যবস্থা এবং ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে বহুতলা বিল্ডিং এ পৃথক শিক্ষা ব্যবস্থা। রয়েছে আধুনিক ল্যাব ও লাইব্রেরি ।

এইছাড়াও রয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স,মাস্টার্স, ডিগ্রি ও প্রপোশনাল কোর্স সাথে রয়েছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স।

সিদ্ধেশ্বরী কলেজের গর্ভানিংবডির চেয়ারম্যান আলহাজ্ব নূরনবী চৌধুরি শাওন এমপি(ভোলা-৩) জানান,শিক্ষায় বিজ্ঞান সম্মত জ্ঞান নির্ভর জাতি গঠনে আমাদের মূল লক্ষ্য।

এবং সিদ্ধেশ্বরী কলেজ অধ্যক্ষ শেখ জুলহাজউদ্দিন বলেন,শিক্ষার গুণগত মান এবং পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর।

ভর্তির আবেদন চলবে-০৯.০৮.২০২০ইং থেকে ২০.০৮.২০২০পর্যন্ত। রয়েছে বিজ্ঞান শাখা, ব্যবসায় শিক্ষা শাখা, মানবিক শাখা।

ভর্তির যোগ্যতাঃ-
বিজ্ঞান-জিপিএ-৩.০০,ব্যবসায় শিক্ষা-জিপিএ-২.৫০ এবং মানবিক-জিপিএ-২.০০।

অনলাইনে আবেদন করার নিয়ম- ইন্টারনেটে আবেদনে পূর্বে শিক্ষার্থীকে পেমেন্ট অপারেটর মাধ্যমে নিধারিত ফি প্রদান করতে হবে।ফি প্রদানের পর আবেদনকারীকে www.xiclassadmission.gov.bd থেকে চাহিদা অনুযায়ী তথ্য এবং প্রথমে সিদ্ধেশ্বরী কলেজ সিলেক্ট করে সাথে আরো ৯টি কলেজ সিলেক্ট করে আবেদন সাবমিট করতে হবে।

আবেদন ও ফল প্রকাশের সময়

একাদশ শ্রেণিতে এইচএসসি ও আলিম শিক্ষার্থীদের ভর্তির পুনঃনির্ধারিত সময়সূচি প্রকাশ করে শিক্ষা বোর্ডগুলো। সূচি অনুযায়ী, ভর্তির জন্য প্রথম দফায় অনলাইনে আবেদন নেওয়া হবে ৯ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত। তবে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অনলাইন সার্ভিস ও কল সেন্টার বন্ধ থাকবে। প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে ২৫ আগস্ট রাত ৮টায়।

শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ২৬ আগস্ট থেকে ৩০ আগস্ট রাত ৮টার মধ্যে। শিক্ষার্থী সিলেকশন নিশ্চায়ন না করলে প্রথম পর্যায়ের সিলেকশন এবং আবেদন বাতিল হবে।

দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ ৩১ আগস্ট থেকে চলবে ২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। পছন্দক্রম অনুসারে প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ হবে ৪ সেপ্টেম্বর রাত ৮টায়। আর দ্বিতীয় পর্যায়ের আবদনের ফল প্রকাশ হবে একই দিন (৪ সেপ্টেম্বর) রাত ৮টায়। দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন ৫ সেপ্টেম্বর থেকে ৬ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। শিক্ষার্থী সিলেকশন নিশ্চায়ন না করলে দ্বিতীয় পর্যায়ের সিলেকশন এবং আবেদন বাতিল হবে।

তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ চলবে ৭ ও ৮ সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল এবং তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ১০ সেপ্টেম্বর রাত ৮টায়। তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীর সিলেকশন নিশ্চায়ন করতে হবে ১১ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ৮টার মধ্যে। সিলেকশন নিশ্চায়ন না করলে আবেদন বাতিল বলে গণ্য হবে আর কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ হবে ১৩ সেপ্টেম্বর সকাল ৮টায়।

আর ভর্তি চলবে ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি প্রক্রিয়ায় জটিলতা ও ব্যয় কমাতে এসএমএসের মাধ্যমে আবেদন প্রক্রিয়া বাতিল করা হয়েছে। শুধু অনলাইনে সর্বোচ্চ ১০টি প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

এইছাড়াও কলেজের হেল্প ডেস্ক থেকে ভর্তির আবেদন,ভর্তির আবেদন নিশ্চয়ন এবং প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা যাবে।

সিদ্ধেশ্বরী কলেজ, শিক্ষার্থীদের পথপ্রদর্শক।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *