ছাগলনাইয়ায় “শুভপুর সমাজ কল্যাণ সংঘ” এর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

ছাগলনাইয়ায় “শুভপুর সমাজ কল্যাণ সংঘ” এর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

ছাগলনাইয়া প্রতিনিধিঃ

বাড়ছে মানুষ, বাড়ছে কার্বন-ডাই-অক্সাইড, ধ্বংস করা হচ্ছে বন, কাটা হচ্ছে গাছ, অনিশ্চিত হয়ে পড়ছে নতুন প্রজন্মের ভবিষ্যৎ।এমনই এক পরিস্থিতি যখন ভাবিয়ে তুলছে বিবেকবানদের, ঠিক তখনই,সবুজে বাঁচি,সবুজে বাঁচাই,নগর প্রাণ প্রকৃতি সাজায়”এই স্লোগানকে সামনে রেখে পদযাত্রা জানান দিলো শুভপুর সমাজ কল্যাণ সংঘ।

ফেনীর ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের সাহেবের হাট বাজারে ২৭ জুলাই সোমবার বিকাল ৪টায় শুভপুর সাহেবের হাট বাজারে শুভপুর সমাজ কল্যাণ সংঘের উদ্যোগে বৃক্ষরোপণ কার্যক্রম-২০২০ইং অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক আব্দুর রহমান(মিজান), বিশেষ অতিথি ছিলেন শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুন,বিশিষ্ট ব্যবসায়ি ও নৌ-বাহিনীর সাবেক কর্মকর্তা আবুল কালাম পাটোয়ারী,পশু ও প্রাণী ডাক্তার ডাঃ মোহাম্মদ মোরশেদর আলম এবং মানবতার ফেরিওয়ালা হোসেন আহমেদসহ এলাকার এলাকার অনেক গণ্য-মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আগাত অতিথিরা শুভপুর সমাজ কল্যাণ সংঘের সফলতা কামনা করেন। এবং আধুনিক শুভপুর ইউনিয়ন গঠনে শুভপুর সমাজ কল্যাণ সংঘ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে মনে করেন তারা।

এই সময় শুভপুর ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়ের দায়িত্বরত ব্যক্তিদের ফলজ,ঔষধী গাছ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শেষে আমন্ত্রিত অতিথি বৃন্দ শুভপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য হাসপাতাল কেন্দ্রে কয়েকটি গাছ রোপণ করে কর্মসূচির উদ্ভোদন করেন।

উক্ত অনুষ্ঠান সভাপতিত্ব করেন বোয়ালখালি ডিগ্রি কলেজের প্রভাষক আহমেদ হোসেন ভূঁইয়া ও সঞ্চালন করেন মাষ্টার মিরাজ উদ্দিন হৃদয় ।

অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন কায়সার আহমেদ জুয়েল সহযোগিতায় ছিলেন বাদশা,ইকবাল,তৈকির,মহসিন,শুভ,শামীম,হিমু,রণি,নাঈম,ইব্রাহিম শামীম,রুপম প্রমূখ।

সংগঠনের সদস্যরা জানাই পুরো ইউনিয়নে তাদের এই বৃক্ষরোপন কার্যক্রম চলবে।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *