আজ থেকে বন্দরনগরী চট্টগ্রাম শহরে পাওয়া যাবে বিনামূল্য জয় বাংলা অক্সিজেন সেবা!

আজ থেকে বন্দরনগরী চট্টগ্রাম শহরে পাওয়া যাবে বিনামূল্য জয় বাংলা অক্সিজেন সেবা!

আজ থেকে বন্দরনগরী চট্টগ্রামে চালু হয়েছে জয় বাংলা অক্সিজেন সেবা। ঢাকার ধরাবাহিকতায় চট্টগ্রামের মানুষের মাঝে বিনামূল্যে অক্সিজেন পৌছে দেয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন স্বপ্নবাজ তরুন।

প্রাথমিকভাবে ১২ টি সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু করলেও তাদের কাছে এখন সিলিন্ডার রয়েছে ২৫ টি। ইতোমধ্যে ১৫৭ জনকে তারা এই সেবা প্রদান করেছেন। কেবলমাত্র চিকিৎসকের ব্যবস্থাপত্র প্রদর্শন করলে বিনামূল্যে তারা এই সেবাটি দিয়ে থাকেন। শুধু তাই নয়, ব্যাক্তিগত মোটরসাইকেল যোগে সেই সিলিন্ডার রোগীর বাড়িতে পৌছে দেন তারা।

উদ্যোক্তারা জানান, ধীরে ধীরে দেশব্যাপী এই সেবা ছড়িয়ে দেবার ইচ্ছা তাদের রয়েছে।

এ ব্যাপারে সাদ বিন কাদের চৌধুরী বলেন, আমরা তিনজনই শিক্ষার্থী। কাজটি অত্যন্ত ব্যয়বহুল। তারপরও আমরা আমাদের সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। সেক্ষেত্রে যদি সামর্থবান ব্যক্তিরা এগিয়ে আসেন তবে বৃহৎ পরিসরে প্রত্যন্ত অঞ্চলে আমরা সেবাটি পৌঁছে দিতে পারবো।

প্রসঙ্গত, গত ২৫ জুন বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরীর উদ্যোগে এই বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা কার্যক্রম চালু হয়।

কর্মসূচিতে আরো যুক্ত আছেন বাংলাদেশ ছাত্রলীগের উপ- বিজ্ঞান বিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক সদস্য রফিকুল ইসলাম সবুজ।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *