২৪ঘন্টায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৭৭৫

২৪ঘন্টায় আরও ৪১ জনের মৃত্যু, শনাক্ত ৩৭৭৫

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট এক হাজার ৮৮৮ জনের মৃত্যু হলো। এছাড়া একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩৭৭৫ জন। এ নিয়ে সর্বমোট এক লাখ ৪৯ হাজার ২৫৮ জন ভাইরাসটিতে সংক্রমিত শনাক্ত হলেন। 

বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৬৯টি আরটি-পিসিআর ল্যাবের পরীক্ষা তথ্য তুলে ধরে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৬ হাজার ৮৯৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৮৭৫টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫টিতে।

দেশে নতুন করে আরো দুই হাজার ৪৮৪ জন করোনারোগী সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪১ দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ১২ শতাংশ, এ পর্যন্ত শনাক্তের হার ১৯ দশমিক ০৩ শতাংশ। তবে শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৬ শতাংশ।

এদিকে আজ বুধবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৭৪ হাজার ২৬৪ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ কোটি ৫ লাখ ৭৭ হাজার ৭৫৬ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৫ হাজার ৭২ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ লাখ ১৩ হাজার ১৮৬ জনে ঠেকেছে।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *