দুই থেকে তিন বছরের আগে পুরোপুরি করোনামুক্ত হওয়া সম্ভব নয়

দুই থেকে তিন বছরের আগে পুরোপুরি করোনামুক্ত হওয়া সম্ভব নয়

দেশ বাংলা নিউজ ডেস্কঃ

দুই থেকে তিন বছরের আগে পুরোপুরি করোনামুক্ত হওয়া সম্ভব নয়। এমন আশঙ্কার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১০৩তম দিনে আজ বৃহস্পতিবার (১৮ই জুন), রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সদ্য করোনামুক্ত হয়ে কাজে যোগ দিয়ে এ কথা বলেন আবুল কালাম আজাদ। এসময় মহাপরিচালক বলেন, করোনা এখন শুধু স্বাস্থ্যগত বিষয় নয়, সামাজিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই যতদিন করোনা থাকবে ততদিন কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে।

তিনি আরও বলেন, জেলা-উপজেলা পর্যায়ে টেস্টের সংখ্যা আরো বাড়াতে হবে। প্রতিটি জেলায় আরটি পিসিআর স্থাপনের চেষ্টা চলছে। মৃত্যুহার কমাতে লক্ষণ প্রকাশ পেলে করোনা পরীক্ষার জন্য অপেক্ষা না করে দ্রুত চিকিৎসা শুরুর তাগিদও দেন তিনি।

এরপর প্রতিদিনের করোনা পরিস্থিতির তথ্য-উপাত্ত তুলে ধরেন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এসময় তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে। আর, নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৩ জন করোনা রোগী। এ নিয়ে দেশে এই প্রাণঘাতী ভাইরাসে মৃত্যু হলো ১,৩৪৩ জনের। আর, করোনায় মোট শনাক্ত হলেন ১ লক্ষ ২ হাজার ২৯২ জন ব্যক্তি।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *