২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫৩ জন প্রাণ হারিয়েছে;শনাক্ত ৩হাজার ৮৬২জন-দেশ বাংলা নিউজ

২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫৩ জন প্রাণ হারিয়েছে;শনাক্ত ৩হাজার ৮৬২জন-দেশ বাংলা নিউজ

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫৩ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ২৬২ জনে।

একই সময়ে নতুন করে আরও তিন হাজার ৮৬২ জনের মধ্যে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে এখন পর্যন্ত সব মিলিয়ে শনাক্ত হলেন ৯৪ হাজার ৪৮১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ২৩৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৬ হাজার ২৬৪ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৭ জন পুরুষ এবং ৬ জন  নারী।

বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

এদিকে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ২৪ হাজার ৬০০ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৮১ লাখ ৮ হাজার ৬৬৭ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৩ হাজার ৪১৫ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪ লাখ ৩৮ লাখ ৫৯৬ জনে ঠেকেছে। আর সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়েছেন ৪২ লাখ ১৩ হাজারের বেশি মানুষ।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *