এবারের এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা

এবারের এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা

এবারের এশিয়া কাপ আয়োজন নিয়ে ধুম্রজাল কাটছেই না। যদিও আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো পাকিস্তানে। কিন্তু ভারত-পাকিস্তানের রাজনৈতিক ঝামেলা থাকায় দেশটিতে ভারত সফর করতে রাজি না থাকায় সম্ভাব্য আয়োজক হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নাম শোনা যাচ্ছিল। তবে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা জানালেন, এশিয়া কাপের আয়োজক হবে তারা। এশিয়া কাপ আয়োজন করতে আইসিসি তাদের শ্রীলঙ্কাকে সবুজ সঙ্কেত দিয়েছে বলে জানিয়েছেন শাম্মি সিলভা।

গত সোমবার ( ৮ জুন) এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভা ছিলো। সেই সভা শেষে আসন্ন এশিয়া কাপ নিয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি আইসিসি। এরমধ্যেই শ্রীলঙ্কান ক্রিকেট বো্র্ডের সভাপতির দাবি তারাই হতে যাচ্ছেন এবারের এশিয়াকাপের আয়োজন দেশ। যদিও এক বিজ্ঞপ্তিতে এসিসি জানায়, এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু নিয়ে সভায় আলোচনা হয়েছে। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। যথাসময়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সিলন টুডেকে তিনি বলেছেন, ‘পিসিবির সঙ্গে কথা হয়েছে আমাদের। বর্তমান বিশ্বের পরিস্থিতি বিবেচনায় এবারের এশিয়া কাপের আসর আয়োজনের ব্যাপারটি তারা আমাদের হাতে তুলে দিয়েছে। কাল অনলাইনে এসিসির সভা হয়েছে। এই সভায় আইসিসি আমাদেরকে টুর্নামেন্ট আয়োজনে সবুজ সঙ্কেত দিয়েছে।’

পরিস্থিতি ভালো থাকায় স্বাস্থ্যবিধি মেনে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা দল। এবার এশিয়া কাপ আয়োজনে সবুজ সঙ্কেত মেলায় প্রস্তুতি ও স্বাস্থ্য সম্পর্কিত বিষয়গুলো নিয়ে কাজ করা হবে জানিয়েছেন শাম্মি সিলভা।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *