ফেনীতে একদিনে শিশুসহ ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে

ফেনীতে একদিনে শিশুসহ ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে

ফেনীতে একদিনে শিশুসহ ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। আক্রান্তদের মধ্যে শিশু ছাড়াও একজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মঙ্গলবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে ২জন ও চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগার থেকে আরো ২ জনের করোনা প্রজেটিভ প্রতিবেদন আসে।

সূত্র আরো জানায়, চট্টগ্রামের বিআইটিআইডি ল্যাবে করোনা প্রজেটিভ আসা এক ব্যক্তির বয়স ৭০ বছর। তিনি দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের নুরুল্লাপুর গ্রামের বাসিন্দা। গত ৭ মে তার নমুনা সংগ্রহ করা হয়। এখানে আক্রান্ত আরেকজন নারী (৫০)। তিনি ফলগাজী উপজেলার দরবারপুর ইউনিয়নের বসন্তপুরে করোনা আক্রান্ত কিশোরীর সংস্পর্শে আসায় তার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রাতে তাদের করোনা প্রজেটিভ আসে।

পরে রাতে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় পরীক্ষাগার থেকে আরো দুইজনের করোনা প্রজেটিভ প্রতিবেদন আসে। তাদের মধ্যে একটি শিশু ও এক ব্যক্তি রয়েছে। তারা গত ৫ মে ফেনী জেনারেল হাসপাতালে নমুনা দেয়। দুইজনই ফেনী সদর উপজেলার বাসিন্দা।

ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, জেলায় এ পর্যন্ত ৮শ ২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে ৫শ’ ১৬ জনের ফলাফল আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৮জন, ছাগলনাইয়ায় ২ জন, দাগভূঞায় ৫ জন, সোনাগাজীতে ১ জন, ফুলগাজীতে ২ জন ও অন্যান্য আরো ১ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *