ডা.হাসান উদ্দিন আজমী ;এক করোনা যোদ্ধা

ডা.হাসান উদ্দিন আজমী ;এক করোনা যোদ্ধা

দেশবাংলা নিউজ ডেস্কঃ  

বৈশ্বিক মহামারীতে সারাবিশ্ব যখন থমকে গেছে, তেমনি বাংলাদেশের মানুষেরও জনজীবন থমকে গেছে।করোনার সংক্রমণ থেকে বাঁচতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।

দেশের এই ক্রান্তিকালে করোনার হাত থেকে বাঁচতে সচেতন নাগরিকরা যখন হোম কোয়ারেন্টাইনে, তখন করোনা রোগীর চিকিৎসা দিয়ে যাচ্ছেন কিছু চিকিৎসক।তারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশের এই ক্রান্তিকালে নিজেকে সঁপে দিয়েছেন।

তেমনি এক মানবিক ডাক্তারের নাম হাসান উদ্দিন আজমী।ফেনী জেলায় তার বাড়ি।বর্তমানে রাজধানীর ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত আছেন।পরিবার-পরিজন ও নিজের অসুস্থতার কথা চিন্তা না করে যিনি দেশের কথাই আগে ভেবেছেন।গত দুই মাসে আগে পায়ের অপারেশন করান তিনি এখনও পুরোপুরি সুস্থ হয়ে সেরে উঠার আগেই সমগ্র বিশ্বসহ বাংলাদেশ দেখা দেয় ঘাতক করোনা।

নিজের অসুস্থতার কথা চিন্তা না করে দেশের এই সংকটকালীন সময়ে নিয়মিত হাসপাতালে তিনি রোগী দেখছেন।অনেক বড় বড় ডাক্তারই নিজেকে গুটিয়ে নিয়েছেন করোনাকালীন সময়ে।কিন্তু হাসান উদ্দিন আজমী মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।এছাড়াও লক-ডাউনের এই সময়ে সাধারণ মানুষ আর্থিকভাবেও বিপর্যস্ত। তিনি তার সাধ্যমত অসহায় মানুষের মাঝে ত্রান-সামগ্রী উপহার দিচ্ছেন।নিজের মত করে সময় বের করে তিনি সাধারণ মানুষকে ফ্রিতে চিকিৎসা করেন বলেও জানা গেছে।

নিজ জেলা ফেনীতে হাসান উদ্দিন আজমীর এলাকার মানুষ তার প্রশংসায় পঞ্চমুখ। তারা ডাক্তার হাসান আজমীকে নিয়ে গর্বিত।তারা বিপদে-আপদে সবসময় হাসান উদ্দিন আজমীকে তাদের পাশে পান বলে জানিয়েছেন।এভাবেই ছূটে চলুক একজন ডাক্তারের পথচলা।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *