ফেনীর ছাগলনাইয়া একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ

ফেনীর ছাগলনাইয়া একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ

ফেনী(ছাগলনাইয়া)প্রতিনিধি

বর্তমান বিশ্বে চলমান করোনা মহামারীতে পুরো বিশ্ব যখন স্তব্ধ এতে বাদ যায়নি আমাদের প্রিয় মাতৃভূমিও।এই মহামারি মোকাবিলাতে দেশের নিম্নবিত্ত,নিম্নমধ্যবিত্ত  ও মধ্যবিত্ত পরিবার গুলো খাদ্য সমস্যা সম্মুখে না পড়ে,তার জন্য সরকারি ও বিভিন্ন সামাজিক সংগঠনের ন্যায় ছাগলনাইয়া একাডেমীর প্রাক্তন শিক্ষার্থীরা এই উদ্যোগ গ্রহণ করেন। তাদের কার্যক্রমে তারা অসহায়-দরিদ্র পরিবারকে রমজানের ইফতার সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন যা পুরো রমজান মাসে ব্যাপী চলবে বলে তারও আশ্বাস দেন।তবে প্রাথমিক পর্যায় ৯০টি পরিবারকে এই উপহার সমগ্রী প্রদান করা হয়।প্রতিটি প্যাকেটে ছিল চাল ৫কেজি,বুট ৩কেজি,ডাল ১কেজি,তেল ১কেজি,পিয়াজ ১কেজি,মুড়ি ১কেজি,চিড়া ১কেজি,খেঁজুর ১কেজি।

একাডেমীর সকল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতায় এই কার্যক্রম অনুষ্ঠিত হয় এতে সার্বক্ষিক তত্বাবধান করেন এসএসসি ২০০৫ ব্যাচের শিক্ষার্থী এ.রহমান ডালিম,২০১১ ব্যাচের সাইফুর রহমান তাইফুন ও ২০১২ ব্যাচের শিক্ষার্থী রিয়াজ।এতে আরো উপস্থিত ছিলেন ২০১২ব্যাচের মিনহাজ,মনসুর,২০১৩ ব্যাচের রবিউল হক(বাপ্পী) সহ সব ব্যাচের টিম লিডাররা।এই কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন ২০১৯ ব্যাচের শিক্ষার্থীরা।

২০০৫ ব্যাচের শিক্ষার্থী এ.রহমান ডালিম বলেন,স্কুল থেকে বের হইছি প্রায় ১৫ বছর, আমাদের স্কুলের প্রাক্তন ছাত্ররা প্রতি রমজানে ইফাতার পার্টি করে আমাদের সামর্থ্য অনুযায়ী ছোটো পরিসরে, আমরা চেষ্টা করি সবাই উপস্তিত থাকার।

কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতির কারণে এ বছর ইফতার মাহফিলের আয়োজন করা সম্ভব হচ্ছে না। স্কুলের জুনিয়ররা সুন্দর একটা উদ্যোগ নিয়েছে যেটা আমার ব্যাক্তিগত ভাবে খুবি ভালো লাগলো। তারা সমান ভাবে টাকা সংগ্রহ করলো এবং ইফতার মাহফিলের সেই টাকা দিয়ে বর্তমানে যেসকল মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবার অসহায় ও কষ্টে আছে তাদের স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে উপহারস্বরূপ ইফতারসামগ্রী প্রদান করা হবে। প্রাথমিক ভাবে ৯০ টা পরিবার কে দেওয়া হলো আজকে  এবং কেও জানবে না তাদের পরিচয় কি। যেসকল পরিবার চক্ষুলজ্জায় কিংবা আত্মসম্মানের ভয়ে কোনকিছু নিতে পারেনা তাদের দরজায় উপহার রেখে আসলো জুনিয়ররা।

আমরা অনেকেই বর্তমানে সাংসারিক জীবনে ব্যস্ত।
তাই, ইচ্ছা থাকা সত্ত্বেও আমাদের পক্ষে সেভাবে এটেন্ড করা সম্ভব হয়না। ঈদ পর্যন্ত চলবে এই কার্যক্রম, তাই কারো যদি এখনো ইচ্ছে থাকে সাহায্য করার তাহলে দয়াকরে যোগাযোগ করবেন। আপনাকে কেও নক/ ফোন/ ম্যাসেজ  করবেনা সাহায্য করার জন্যে, পুরাটাই আপনার ইচ্ছে এন্ড সামর্থ্য।
ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার শ্রেষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান ছাগলনাইয়া একাডেমী। যার সুনাম পুরো ফেনী জেলা ব্যাপী বিস্তৃত।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *