৯১অসহায় ক্রীড়াবিদের পাশে তামিম

৯১অসহায় ক্রীড়াবিদের পাশে তামিম

ডেস্ক নিউজঃ  

করোনাভাইরাসের এই সঙ্কটের শুরু থেকেই অসহায় মানুষদের সহায়তা করে আসছেন তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক এবার দাঁড়িয়েছেন দেশের বিভিন্ন খেলার ক্রীড়াবিদদের পাশে। এই দুর্যোগের সময় অসহায় অবস্থায় পড়েছেন, এমন ক্রীড়াবিদদের এককালীন অর্থ সহায়তা করেছেন তামিম।

তামিমের এই সহায়তা কার্যক্রম সমন্বয়কারীদের একজন ছিলেন সাবেক ক্রিকেটার ও এখনকার কোচ হুমায়ুন কবির শাহিন। গত কয়েক দিনে দেশের বিভিন্ন প্রান্তে থাকা এই ক্রীড়াবিদদের সবাইকে টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

তামিম বিভিন্ন মাধ্যমে অসহায় ক্রীড়াবিদদের তালিকা করে, সবার সম্পর্কে খোঁজ নিয়ে যাদের সত্যিকার অর্থেই সহায়তা প্রয়োজন, তাদের সংক্ষিপ্ত আরেকটি তালিকা করে এই সহায়তা করা হয়েছে। ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, অ্যাথলেটিকস, হকিসহ প্রায় সব খেলার ক্রীড়াবিদ আছেন এই তালিকায়।

করোনা রোগেরে প্রাদুর্ভাবের এই দুর্যোগে তামিমের নানা উদ্যোগের শুরু ছিল ক্রিকেটারদের নিয়ে। মাশরাফি বিন মুর্তজার পরামর্শে জাতীয় ক্রিকেটারদের বেতন থেকে তহবিল গড়ার সমন্বয় করেছিলেন তামিম। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) তহবিল সংগ্রহের কমিটিতও আছেন তিনি।

এইছাড়াও পত্রিকায় খবর পড়ে তিনি আর্থিক সহায়তা করেছেন জুনিয়র অ্যাথলেটিকসের দ্রুততম মানব সামিউল ইসলামকে। নারায়ণগঞ্জে ক্রিকেটার নাজমুল ইসলাম অপুর ত্রাণ কার্যক্রমে আর্থিক সহায়তা করেছেন তিন দফায়। ‘একজন বাংলাদেশ’ নাম নিয়ে যিনি লোকের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাবার, সেই নাফিসা খানের মাধ্যমে খাদ্য সহায়তা দিয়েছেন অনেক পরিবারকে। এছাড়াও ব্যক্তিগত পর্যায়ে সহায়তা করে চলেছেন আরও।

দেশ বাংলা নিউজ

দেশ বাংলা নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *