» মহাখালীর সাধারণ মানুষের আস্থার প্রতীক সমাজসেবক রাসেল সরদার সুমন

প্রকাশিত: ২৩. সেপ্টেম্বর. ২০২২ | শুক্রবার

 

 

 

নিজস্ব প্রতিবেদক

নিজের কর্মযোগ্যতা, শ্রম, বিনয় আর সততা নিয়ে রাজধানীর মহাখালীর সাধারণ মানুষের সুখে দুঃখে পাশে দাঁড়িয়ে তাদের আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছেন রাসেল সরদার সুমন।

রাসেল সরদার সুমন পেশায় একজন ব্যবসায়ী, পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। দলীয় কোন পদ-পদবী না থাকলেও নিজের সততা আর দলের প্রতি ভালোবাসাকে পুঁজি করেই নিরঙ্কুশ ভাবে কাজ করে যাচ্ছে সাধারণ মানুষকে নিয়ে। দলের দুঃসময়েও তার সর্বস্ব দিয়ে মাঠে থেকে রাজনীতি  করেছেন সাধারণ মানুষের জন্য। বিভিন্ন সময় হয়েছেন নানান নির্যাতনের শিকার, তবুও হাল ছাড়েননি। বাংলাদেশসহ সারা বিশ্বে যখন করোনা ভাইরাসের তান্ডব চলছিলো তখন নিজের জীবন বাজি রেখে সাধারণ মানুষসহ সকলের পাশে দাঁড়িয়েছেন। মাস্ক, খাবার বিতরণ ও সচেতনতা মূলক কাজ করেছেন করোনা চলাকালীন সময়। মানুষের ডাকে তিনি সব সময় সাড়া দিয়ে তিনি এখন মহাখালীর সাধারণ মানুষের আস্থার প্রতীক।

মহাখালী এলাকার অনেকেই বলেন, রাসেল সরদার সুমন সাধারণ মানুষের জন্য এক নিবেদিত প্রাণ। সে বিভিন্ন সময় সচেতনতা মূলক সামাজিক কার্যক্রম ও সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেন। যে কারো আপদ বিপদে তাকে স্বরন করলে তিনি সঙ্গে সঙ্গে সাড়া দেন। মহাখালী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের২০ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাছির ভাইয়ের সাথে থেকে তিনি কাজ করে যাচ্ছেন।আমরা মহাখালীবাসি রাসেল সরদার সুমন ভাইয়ের মতো সৎ নিবেদিত প্রাণ মানুষকেই রাজনীতিতে দেখতে চাই।

রাসেল সরদার সুমন বলেন, আমি ১৯৯০ সাল থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। সেই সময় থেকেই দলের জন্য কাজ করে যাচ্ছি। কখনো পদ পদবীর আশা করিনি। আওয়ামী লীগ ভালোবাসি তাই নিজের সর্বস্ব দিয়ে দলের পাশে থেকেছি এখনো আছি এবং থাকব ইনশাআল্লাহ। আমি সবসময় সাধারণ মানুষের কথা ভাবি, তাদের সুখ মানেই আমার সুখ। করোনা কালীন সময়ে সব সময় মানুষের পাশে থেকেছি। বর্তমান সময়েও আমি ১ হাজার মানুষকে টিসিবি পন্যর রেশন কার্ড দিতে পেরেছি। আওয়ামী লীগের হয়ে সারাজীবন মানুষের সেবা করে যেতে চাই। আমার জন্য দোয়া করবেন আমি আইপিএস স্কুল এন্ড কলেজের একজন আজীবন দাতা সদস্য প্রার্থী।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিল না তখনো মহাখালীতে বিএনপি জামায়াতকে মাথাচাড়া দিয়ে উঠতে দেইনি, বর্তমানেও না, আগামীতে মাথাচাড়া দিয়ে উঠতে দেবো না। জাতির জনক বঙ্গবন্ধুর বাংলায়, জননেত্রী শেখ হাসিনার বাংলায় বিএনপি জামায়াতের মতো দেশবিরোধী সন্ত্রাসী দলের ঠাঁই হবে না। আমরা বেঁচে থাকতে বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন অপশক্তিকে মাথাচাড়া দিয়ে উঠতে দেবো না। বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়তে আমরা মহাখালী বাসি কাউন্সিলর মোঃ নাছির ভাইয়ের সাথে থেকে কাজ করে যাচ্ছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২ বার

[hupso]