» দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশিত: ০৭. সেপ্টেম্বর. ২০২২ | বুধবার

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গ্রামের মানুষের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে।
আজ বুধবার (৭ সেপ্টেম্বর) দাউদকান্দির হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, কৃষকরাই আমাদের প্রাণ। তাদের যথাযথ সম্মান দিতে হবে। মানব জাতির আদিমতম পেশা কৃষি। এটি রিজিকের পেশা, খাবারের পেশা ও এটাই হবে মানবের শেষ পেশা।
মন্ত্রী বলেন, গায়ের জোরে ক্ষমতা দখল করা যায় না। বিরোধীদল যেভাবে কথা বলে সেটি রাজনীতির ভাষা হতে পারে না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোভিড মোকাবিলার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের যে প্রভাব পড়েছে তাও সফলতার সঙ্গে মোকাবিলা করেছেন।
সাবেক কৃষি সচিব আনোয়ার ফারুক কহিনুরের সভাপতিত্বে অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবির, কুমিল্লার নবাগত পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান, মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬ বার

[hupso]